ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আলোকিত বাংলাদেশে সংবাদ প্রকাশের পর ২০ পরিবার ফিরে পেল চলাচলের রাস্তা 

আলোকিত বাংলাদেশে সংবাদ প্রকাশের পর ২০ পরিবার ফিরে পেল চলাচলের রাস্তা 

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের মৃগালী গ্রামের বড় বাড়িতে দেড়’শ বছর পুরোনো রাস্তায় দেয়া বাঁশের বেড়া উঠিয়ে অবরুদ্ধ ২০টি পরিবারকে রাস্তা ব্যবহারের উপযোগী করে দেয়া হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়রি) বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান উপস্থিত থেকে প্রতিপক্ষের দেয়া বাঁশের বেড়া সরানো হয়।

এর আগে গত ১৯ ফেব্রুয়ারি দৈনিক আলোকিত বাংলাদেশে ‘পুরোনো রাস্তায় বাঁশের বেড়া, অবরুদ্ধ ২০ পরিবার’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি ঈশ্বরগঞ্জ ভূমি অফিসের দৃষ্টিতে আসে। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান জরুরি ভিত্তিতে সরজমিন পরিদর্শন করে দুই পক্ষের সাথে কথা বলে রাস্তাটি ব্যবহারের উপযুক্ত করার বন্দবস্ত করেন। এতে স্থানীয় এলাকাবাসীর মাঝে স্বস্তি ফিরে আসে এবং উপস্থিত জনতা আলোকিত বাংলাদেশ কে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, জমি সংক্রান্ত বিরোধের জেরে বাঁশের বেড়া দিয়ে ২০ পরিবারের চলাচলের পথ বন্ধ করে দেওয়ার অভিযোগ ছিলো মো. শহিদুল্লাহ ওরফে শাহেদ পুলিশ নামের এক ব্যক্তির বিরুদ্ধে। শুধু তাই নয়, প্রায় দেড়শ বছরের পুরনো এই রাস্তায় কাঁটাজাতীয় গাছের ডাল ও কোদাল দিয়ে কেটে ফেলা হয় রাস্তা। আবার সেই রাস্তাতেই লাগানো হয়েছে সুপারি গাছসহ বিভিন্ন জাতের গাছের নতুন চারা। এ ঘটনার প্রতিকার চেয়ে গত ১১ ফেব্রুয়ারি ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) বরাবর ভুক্তভোগী পরিবারগুলোর পক্ষে লিখিত অভিযোগ করেন মো. হোসেনুর রহমান হোসেন। পরে এ সংক্রান্ত সংবাদ আলোকিত বাংলাদেশে প্রকাশের পর কতৃপক্ষের টনক নড়ে।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বলেন, জনপ্রতিনিধি ও স্থানীয়দের উপস্থিতিতে ২ পক্ষের সমঝোতায় রাস্তাটি উন্মুক্ত করা হয়। পরবর্তীতে দুই পক্ষের দলিল পর্যালোচনা করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ঈশ্বরগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত